Nojoto: Largest Storytelling Platform

Best উত্তর Shayari, Status, Quotes, Stories

Find the Best উত্তর Shayari, Status, Quotes from top creators only on Nojoto App. Also find trending photos & videos about উত্তর বাংলা, উত্তর আমেরিকা, উত্তর, উত্তর কোরিয়া, উত্তরা গণভবন কোথায় অবস্থিত,

  • 6 Followers
  • 6 Stories
    PopularLatestVideo

Raju Sarkar

আমি এমন কেন? #Reels #সঠিক #উত্তর #মানুষ #খারাপ #জীবন #বাংলা #iamrajusarkar #rjtalk #চিন্তা

read more
mute video

রাহুলের গল্প

Please somoy takla golpo ti pora jan❤❤ ❤Classroom ❤ আজ রবিবার office ছুটি,তাই হঠাৎ করেই ঠিক হল সব পুরনো স্কুলের বন্ধুরা মিলে দেখা করবে স্কুলের পাশে সেই পুরনো পার্কে। শরৎ-এর এই দুপুরে জানলার পাশে বসে কিছু টা nostalgic হয়ে পড়ল মেখলা, ফিরে গেল সেই class room এ। সেই (a+b)² থেকে শুরু করে sin-cos-thita, রবীন্দ্রনাথ থেকে শুরু করে কাজী নজরুল ইসলাম, English এর সেই voice change থেকে শুরু করে chemistry -র 2H+O=H2O কিংবা টিফিনের সেই ঝালমুড়ি থেকে শুরু করে ছুটির সময় ঘুগনি খাওয়া। এইসব কিছুর মাঝে আরে #nojotophoto #রাহুল

read more
 Please somoy takla golpo ti pora jan❤❤

❤#Classroom ❤

আজ রবিবার office  ছুটি,তাই  হঠাৎ করেই ঠিক হল  সব পুরনো স্কুলের বন্ধুরা মিলে দেখা করবে স্কুলের পাশে সেই পুরনো পার্কে। 
শরৎ-এর এই দুপুরে জানলার পাশে বসে কিছু টা nostalgic হয়ে পড়ল মেখলা, ফিরে গেল সেই class room এ।
   সেই (a+b)² থেকে শুরু করে sin-cos-thita,  রবীন্দ্রনাথ থেকে শুরু করে কাজী নজরুল ইসলাম, English এর সেই voice change থেকে শুরু করে chemistry -র 2H+O=H2O কিংবা টিফিনের সেই ঝালমুড়ি থেকে শুরু করে ছুটির সময় ঘুগনি খাওয়া।
এইসব কিছুর মাঝে আরে

আরণ্যক @SA

মৃত্য-মুক্তি

read more
গত সপ্তাহে আমাকে ICU থেকে ছুটি দিয়েছে। কিছু ঔষধ দিয়েছে Doctor, বুকে ব্যথা হলে খেতে বলেছে। গত এক সপ্তাহ ধরে দিনে তিন-চার বার বুকে খুব ব্যথা হয়। এতটাই যন্ত্রণা দেয়, যেন মনে হয় এখনি মরে যাবো। কিন্তু না। সালা আমার মরণও নেই। এত যন্ত্রণা সহ্য করার মতো না। তবে ডাক্তার বলেছেন, বেশি দিন নাকি এই যন্ত্রণা আমাকে ভোগ করতে হবে না। অল্পদিনের মধ্যেই নাকি আমি মুক্তি পাবো সব যন্ত্রণা থেকে।
দেখতে দেখতে প্রায় দুই সপ্তাহ কেটে গেল। গত দুই দিন ধরে আমার শরীরটা খুব খারাপ। খেতে পারছি না। অধিকাংশ সময়ই অজ্ঞান অবস্থায় থাকি। কারন বুকে ব্যথাটা এতটাই বেশি যন্ত্রণা দেয় যে, জ্ঞান হারিয়ে ফেলি।
সকালে ঘুম ভাঙতেই দেখি পরিবারের সবাই আমার পাশে বসে আছে। মা ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদছে আমার একটা হাত ধরে। আমি জিজ্ঞাসা করলাম মাকে, "মা তুমি কেন কাঁদছো? আমিতো আছি। কি হয়েছে তোমার? তোমার ছেলে পুরোপুরি সুস্থ হয়ে গেছে।"
কিন্তু মা কোন প্রশ্নেরই কোন উত্তর দেয় না। শুধুই কেঁদে যাচ্ছে। বাবার চোখেও জল। বাবাকে জিজ্ঞাসা করলাম,"বোন কোথায়? ওকে দেখছি না কেন?"
বাবাও কোন উত্তর দেয় না। যেন কিছুই শুনতে পায় নি। আমি নিজেই উঠে বোনকে খুঁজতে যাবো ভাবলাম। বিছানা ছেড়ে উঠতেই মনে হল আমি অনেক হালকা হয়ে গেছি। আর আমার শরীরে কোন যন্ত্রণা বা ব্যথা নেই। আমি পুরোপুরি ঠিক হয়ে গেছি। আমি আনন্দে আত্মহারা তখনো। মা, বাবা, সবাইকে বললাম যে আমি ভালো হয়ে গেছি। কিন্তু কেউ আমার কথা কানেই নিচ্ছে না। সবাই যেন কান্নায় ব্যস্ত। এদিকে দাড়িয়ে আমি সবাইকে ডাকছি, সে দিকে কারো কোন ভ্রূক্ষেপই নেই যেন। সবাই আমার বিছানার চারপাশে ঘিরে আছে আর সবাই নিজেদের মতো দুঃখ বিলাসে ব্যস্ত। আমার মনের মধ্যে একটা কৌতুহল জাগল। কি আছে আমার বিছানার ওখানে, যেটা নিয়েই সবাই পড়ে আছে। আমি ঠিক হয়ে গেছি, তা নিয়ে কারো কোন মাথাব্যথাই নেই।
সামনে এগিয়ে দেখি আমার মতোই দেখতে একটা একুশ বছরের ছেলে, জরাজীর্ণ রোগাক্রান্ত চেহারা, চোখ বন্ধ করে ঘুমোচ্ছে আর সবাই তাকে ঘিরেই কাঁদছে। আমি সবাইকে খুব বোঝানোর চেষ্টা করলাম, ওটা আমি নই। এটা আমি, একদম সুস্থ-সবল, প্রাণবন্ত। কিন্তু কে শোনে কার কথা।
কিছুক্ষণ পর অদ্বিতী এলো। আমি ওকে দেখে খুব খুসি হলাম। অনেকদিন পর দেখলাম ওকে। আমি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর একবার ও গেছিলো আমায় দেখতে। তারপর আর এই প্রায় একমাস ধরে কোন খোঁজ খবর নেই।  আমি ওকে ডাকলাম । ডেকে বললাম যে "আমি সুস্থ হয়ে গেছি, আর কোন অসুবিধে নেই। আমরা আবার একসাথে অনেক সময়  কাটাতে পারবো।" কিন্তু অদ্বিতীও আমায় যেন শুনলো না, এমনকি আমার দিকে একটিবারের জন্যও তাকালো না। সবার মতো অদ্বিতীও ওই আমার অবয়ব ছেলের কাছে গিয়ে বসল। ওর চোখেও জল ছিল।
সবাইকে যখন বোঝাতে ব্যর্থ আমি, তখন বোঝানোর হাল ছেড়ে দিলাম। নিজেরই মনখারাপ হচ্ছিল তখন। পরক্ষণেই এটা বুঝতে পারলাম সবার কান্নার কারণ বুঝতে পারলাম। আসলে আমি মরে গেছি। মৃত্য-মুক্তি

Hasnayen Ornil

#একটি_রাতের_গল্প #poem

read more
একটি রাতের গল্প

রাতের গভীরতায় এক অসহায়ত্ব খেলা করে,
যার অস্পষ্ট স্পর্শে ব্যকুল হয়ে উঠে হাজারো হৃদয়,
এ ব্যকুলতায় তৈরী হয় এক আর্তনাদ, 
যে আর্তনাদ দীর্ঘ করে রাতের দৈর্ঘ্য, 
প্রতিটি মুহূর্তে ভেসে উঠে হাজারো অপূর্ণ স্মৃতি, 
যা প্রলোভন দেখায় সেই পুরনো সময় ফিরে যেতে,
আক্ষেপ ঘুচায় শুধু বাস্তবতা, 
শুধু বলে," যা যায় তাতো আর আসে না,
যা চলে যায় তা তোমার কখনো ছিলো না"।
মনের মাঝে তখন প্রশ্ন জাগে,
ছিলো না যখন, তবে কেনোই বা এলো,
এক রাশি অশ্রু দিয়ে আমায় কি পেলো,
মনিষীদের মতে যা হয় ভালোর জন্য হয় বলে,
কারো মনে আস্থার মসজিদ ভাঙা কি শ্রেয়?
হয়তো বাতাসে আজ এর উত্তর মিলবে না,
উত্তর টা পেলেও কি? 
মনের আক্ষেপের মরিচীকাতো আর মিটবে না,
সময় যায় ভাবনা বারে,
বাস্তবতা ভেসে ওঠে অভিসারে, 
মন তখন বন্দী হয় স্মৃতির কারাগারে, 
জীবন হঠাৎ থমকে যায়, মনের অবাস্তব আবদারে,
রাতের প্রক্ষেপণ ঘটে ক্রমশরে। #একটি_রাতের_গল্প

Linkon

read more
এই ভার্চুয়াল পৃথিবীতে ইনবক্স নামক পোস্ট অফিসে শতশত মেসেজের ভিড়। ইচ্ছে নামক পিয়ন কখনো খুলে দেখে না। এতো প্রেমের ছড়াছড়ি, প্রাণ নেই কোথাও। স্পর্শ নেই কারো হাতের, লেগে নেই কারো চোখের জল, কেউ ওতে ঠোঁট ছোঁয়ায়নি, হাত বোলায়নি, মাথা রাখেনি; কারো তপ্ত শ্বাসে উত্তপ্ত হয়নি কাগজের স্থান দখলকারী মোবাইলের স্ক্রিন! ওটাকে ভাঁজ করা যায় না, আঙ্গুলের স্পর্শে কাগজের কচকচ শব্দে আলতো করে খোলা হয় না ওই চিঠি। 
ও শুধু দেখা যায়, পড়া যায়; অনুভব করা যায় না।
সেই যে চিঠি! কাঁপা কাঁপা হাতে, অনেকটা ভেবে-খানিকটা থেমে কয়েকটা লাইন; আর লেখে না কেউ! ভুল শব্দে, ভুল বাক্যে কলমের কাটাকাটি আর করে না কেউ! ২দিন ধরে প্রেম পত্র লিখে ৭দিন ধরে কাকে দিয়ে পাঠাব সেই চিন্তায় আধা পাগল হয়ে লজ্জা শরমের মাথা খেয়ে নিজেই নিজের পিয়ন হয়ে, চিঠি হাতে সামনে গিয়ে হাঁটু কম্পনে জর্জরিত অবস্থায় উলটো দিকে হাঁটা ধরে নিজেই নিজেকে গালমন্দ করে না কেউ! কোন রকম কাউকে দিয়ে পৌঁছে দিতে পারলেও আদৌ সেটা পৌঁছেছে কি না, পৌঁছালেও সেটা পড়েছে কি না, পড়লেও সেটার উত্তর দিবে কি না এসব ভেবে রাতের ঘুম হারাম হয় না কারো।
অগভীর গত রাতে গভীর ভালোবাসায় লেখা চিঠিটার উত্তর কবে কোন দিন হাতে আসবে তা নিয়ে আর কাউকে ভাবতে হয় না।
এখনকার তড়িৎ গতির যোগাযোগ ব্যবস্থা যত তাড়াতাড়ি পৌঁছে দেয় মনের খবর, তত তাড়াতাড়িই ভেঙ্গে দেয় মনকে। এখানে কোন অপেক্ষা নেই। তাই আকর্ষণও সাময়িক।
এই যান্ত্রিক যোগাযোগ ব্যবস্থাকে বিদায় বলে দিতে সত্যিই খুব ইচ্ছে করে, একদম ব্রেকআপ যাকে বলে! অপেক্ষা থাকুক প্রাপ্তিতে, আকর্ষণ হোক তীব্র। 
বাজে হাতের লেখা, ভুল বানান, কাটাকাটি যাই থাকুক; শুধু কেউ চিঠি লিখুক! কাগজে কলমে চিঠি লিখুক! একটা চিঠির অপেক্ষায় কয়েকটা রাত নির্ঘুম কাটুক। একটা চিঠি হৃৎস্পন্দন বাড়িয়ে দিক কয়েক গুণ। এই যান্ত্রিক জীবন জলে যাক, তড়িৎ গতির তুচ্ছ সম্পর্ক তড়িৎস্পৃষ্টে জ্বলে যাক। ভালোবাসা বেঁচে থাক, চিঠির ভাঁজে; আগের মতন, আগের সাজে। আবার আসুক সেই উত্তরের আশায় কাটানো নির্ঘুমরাত,তোমাকে চাই আমি কাটাকুটি খেলায়❤  ~Linkon

Abhilash Ghosh

পরিস্থিতি #1st_quote #bengaliquote #উত্তর

read more
কোনো পরিস্থিতিতেই আমি আমার বাবা মাকে ছাড়তে পারব না।

সে-  কেন পারবেনা? আমি যদি তোমার জন্য আমার বাবা- মা, ঘর-বাড়ি, বন্ধুবান্ধব সবাইকে ছেড়ে আসতে পারি, তাহলে তুমি কেন পারবে না?

#উত্তর না মেলা এক প্রশ্নের মুখোমুখি তখন,আমরা দুজন। পরিস্থিতি
#1st_quote
#bengaliquote


About Nojoto   |   Team Nojoto   |   Contact Us
Creator Monetization   |   Creator Academy   |  Get Famous & Awards   |   Leaderboard
Terms & Conditions  |  Privacy Policy   |  Purchase & Payment Policy   |  Guidelines   |  DMCA Policy   |  Directory   |  Bug Bounty Program
© NJT Network Private Limited

Follow us on social media:

For Best Experience, Download Nojoto

Home
Explore
Events
Notification
Profile